Dr. Neem on Daraz
Victory Day

খোকসার ইউপি নির্বাচনে নৌকার হাল ধরতে চায় ৪০ জন সম্ভাব্যপ্রার্থী 


আগামী নিউজ | কুষ্টিয়া প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১, ১০:২০ এএম
খোকসার ইউপি নির্বাচনে নৌকার হাল ধরতে চায় ৪০ জন সম্ভাব্যপ্রার্থী 

ছবিঃ আগামী নিউজ

কুষ্টিয়াঃ চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদে নির্বাচন উপলক্ষে সামগ্রিক প্রস্তুতি চলছে কুষ্টিয়ার খোকসার নয়টি ইউনিয়নে। তবে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করলেও ক্ষমতাসীন দল আওয়ামী লীগ তাদের প্রার্থী দিচ্ছে এবং ইতিমধ্যেই মনোনয়ন ফরম বিতরণ করছে দলটি। আসন্ন ২৩ ডিসেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুষ্টিয়ার খোকসার নয়টি ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রত্যাশী ৪০ প্রার্থী দলীয় মনোনায়ন ফর্ম ইতি মধ্যে সংগ্রহ করেছে বলে জানা যায়। তবে সরকার ঘোষিত তফসিল ঘোষণার বেশ কয়েকদিন পার হয়ে গেলেও অন্যান্য রাজনৈতিক দলের আলাপ-আলোচনা ও গুঞ্জন এখন পর্যন্ত তেমন শোনা যায়নি। অন্যদিকে ক্ষমতাসীন দলীয় মনোনয়ন ফর্ম সংগ্রহদের মধ্যেও জামায়াত-শিবিরের নেতা, ডাকাত, দখলধার, অসামাজিক কার্যকলাপে সম্পৃক্ত ব্যক্তিসহ এমন অনেকের বিরুদ্ধে গুরুতর অভিযোগও উঠেছে।তবে  বিষয়টি নিয়ে তৃণমূল আওয়ামী লীগ নেতাদের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে। 

উপজেলা আওয়ামী লীগের একাধিক সূত্রে জানা যায়, দলের মধ্যে বিভক্তি থাকায় দলীয় মনোনয়ন ফরম খরিদে অনেকটা প্রতিযোগিতা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি গ্রুপ কোনো ইউনিয়নে দুইটি দলীয় ফরম তুললে প্রতিপক্ষ সাধারণ সম্পাদকের গ্রুপ থেকে ওই ইউনিয়নে দুইটি ফরম তোলা হয়েছে। আবার ভোটারদের কাছ থেকে নির্বাচনী তেমন কোন তোড়জোড়ও লক্ষ করা যায়নি। ফলে স্থানীয় রাজনৈতিক মহলের ধারণা আওয়ামী লীগের প্রার্থীর বিপরীতে আওয়ামী লীগের অন্যকোন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করেন। 
 
কুষ্টিয়ার খোকসার নয়টি ইউনিয়নে আওয়ামী লী‌গের দলীয় ম‌নোনয়নপত্র সংগ্রহ ক‌রে‌ছেন যারা-

খোকসা ১নং ইউনিয়ন প‌রিষদঃ
খোকসা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আয়ূব আলী, সালাউদ্দিন মাহমুদ বাটু, আসাদুজ্জামান মকুল, আব্দুল মালেক, জাহিদুল ইসলাম দীপু, আবুল কালাম আজাদ এবং জিল্লুর রহমান।

এ ইউনিয়ন ৫টি গ্রামের সমন্বয়ে খোকসা ইউনিয়ন পরিষদ গঠিত। এ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৬ হাজার ২৩ জন। পুরুষ  ভোটার ২ হাজার ৯৯২ জন ও মহিলা ভোটার ৩ হাজার ৩১ জন।

ওসমানপুর ২নং ইউ‌নিয়ন প‌রিষদঃ
ওসমানপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আনিসুর রহমান বাবলু, হাসান বশির সিদ্দিকী, আনিসুর রহমান লিটন মোল্লা এবং শরিফ হোসাইন নয়ন ও ওহিদুল জামান ডাবলু সাবেক ইউপি চেয়ারম্যান।

এ ইউনিয়ন ১১টি গ্রামের সমন্বয়ে খোকসা ইউনিয়ন পরিষদ গঠিত। এ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৪৭০ জন। পুরুষ  ভোটার ৬ হাজার ২৪৯ জন ও মহিলা ভোটার ৬ হাজার ২২১ জন।

বেতবা‌ড়িয়া ৩নং ইউ‌নিয়ন প‌রিষদঃ
বেতবাড়িয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান বাবুল আখতার, রেজাউল ইসলাম এবং জামি আহমেদ।

এ ইউনিয়নে ১৫ টি গ্রামের সমন্বয়ে বেতবাড়িয়া ইউনিয়ন পরিষদ গঠিত। এ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৯ হাজার ২৪৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৬৬৪ জন ও মহিলা ভোটার ৪ হাজার ৫৮২ জন। 

জা‌নিপুর  ৪নং ইউ‌নিয়ন প‌রিষদঃ
জানিপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান হাবিবর রহমান হবি এবং আব্দুল মজিদ।

এ ইউনিয়নে ৯টি ওয়ার্ড ও ১৬টি গ্রামের সমন্বয়ে জা‌নিপুর (একতারপুর) ইউনিয়ন পরিষদ গঠিত। এর মধ্যে  ইউনিয়নে পুরুষ ও মহিলাসহ ভোটার সংখ্যা ৮ হাজার ৯৯০ জন। 

শিমুলিয়া ৫নং ইউ‌নিয়ন প‌রিষদঃ
শিমুলিয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আব্দুল মজিদ খান, রফিকুল ইসলাম শুটকা, আমিনুল ইসলাম এবং আব্দুল কুদ্দুস।

এ ইউনিয়নে ১৭ টি গ্রামের সমন্বয়ে শিমুলিয়া ইউনিয়ন পরিষদ গঠিত। এ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৫৫৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৪৩২ জন ও মহিলা ভোটার ৬ হাজার ২২১ জন। 

শোমসপুর ৬নং ইউ‌নিয়ন প‌রিষদঃ
শোমসপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান বদর উদ্দিন খান এবং সিরাজুল ইসলাম মকুল।

এ ইউনিয়নে ১৭ টি গ্রামের সমন্বয়ে শোমসপুর ইউনিয়ন পরিষদ গঠিত। এ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১১ হাজার ২০৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৬১৮ জন ও মহিলা ভোটার ৫ হাজার ৫৮৭ জন। 

গোপগ্রাম ৭নং ইউ‌নিয়ন প‌রিষদঃ
গোপগ্রাম ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেন, ফারুক হোসেন, মিনা খাতুন, আবুল কালাম এবং নারায়ন চন্দ্র বিশ্বাস ও শহীদুল ইসলাম।

এ ইউনিয়নে ১০টি গ্রামের সমন্বয়ে গোপগ্রাম ইউনিয়ন পরিষদ গঠিত। ১১ হাজার ৮৯৫ পুরুষ হলো ৬ হাজার ৫৮ মহিলা ৫ হাজার ৮৩৭জন।

জয়ন্তীহাজরা ৮নং ইউ‌নিয়ন প‌রিষদঃ
জয়ন্তীহাজরা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, সাকিব খান টিপু, আরিফুল ইসলাম নয়ন, মাজেদুল ইসলাম এবং এ্যাড. আকরাম হোসেন দুলাল।

এ ইউনিয়নে ১২টি গ্রামের সমন্বয়ে জয়ন্তীহাজরা ইউনিয়ন পরিষদ গঠিত। এ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১১ হাজার ২৮৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৭৩৩জন ও মহিলা ভোটার ৫ হাজার ৫৫২ জন। 

আমবা‌ড়িয়া ৯নং ইউ‌নিয়ন প‌রিষদঃ
আমবাড়িয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আমিনুল ইসলাম বিশু, মনির হোসেন, নাজমুর সালেহিন সুজন, আব্দুল আলীম, আকমল হোসেন এবং মতিউর রহমান মতিন।

এ ইউনিয়নে ১০টি গ্রামের সমন্বয়ে আমবা‌ড়িয়া ইউনিয়ন পরিষদ গঠিত। এ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৬০৩ জন ও মহিলা ভোটার ৪ হাজার ৪০৫ জন। 

অন্যদিকে,  আওয়ামীলীগের প্রার্থী ছাড়াও উপজেলায় জাসদ ও বিএনপি সমর্থিত বেশ কয়েকটি ইউনিয়নের প্রচার প্রচারণা চালাচ্ছেন কয়েকজন প্রার্থী। আগামী নির্বাচনে এ সকল প্রার্থী আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনে মোড় ঘুরে দিতে পারে বলে স্থানীয় ভোটারদের অভিমত। 

এ দিকে উপজেলা নির্বাচন অফিসার মো. রশিদুল আলম জানান, তফসিল ঘোষণার পর থেকে আমরা নির্বাচনের কার্যক্রম পুরোদমে শুরু করেছি। আগামীতে নির্বাচন শান্তিপূর্ণ সম্পন্ন করার জন্য সকল প্রস্তুতি এরই মাঝে শেষ করার হয়েছে বলেও জানান তিনি। 

তিনি আরো বলেন, সম্ভাব্য সহিংসতা এড়াতে প্রশাসন ও নির্বাচন প্রতিনিধিদের সাথে আলাপ-আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছি। নির্বাচনে সকল প্রার্থীর সহযোগিতা কামনা করি। এরই মাঝে সকল প্রস্তুতি এরই মাঝে শেষ করা

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে